সংবাদ বিজ্ঞপ্তি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বড়দিন উপলক্ষে আজ মঙ্গলবার (১৮ ডিসেম্বর ২০১৮) সকালে ভিসি দপ্তরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কেক কাটেন ও বক্তব্য রাখেন। প্রধান অতিথির বক্তৃায় তিনি বলেন, হিন্দু, মুসলমান, বৌদ্ধ ও খ্রিস্টান আমরা সবাই বাঙালি। আজকের এ অনুষ্ঠানে সব ধর্ম-বর্ণের লোক উপস্থিত আছে। আমরা সবাই মিলে-মিশে একত্রে বাস করি। এটি আমাদের ঐতিহ্য। ধর্ম যার যার, উৎসব সবার। এদিনে এটাই সবচেয়ে আনন্দের বিষয়। এরপর তিনি সবাইকে বড়দিনের শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য শেষ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, আইআইএস ইনস্টিটিউটের পরিচালক ও শিক্ষক সমিতির সভাপতি ড. আবদুল্লাহ-আল মামুন, আইআইটি ইনস্টিটিউটের পরিচালক মোহাম্মদ নুরুজ্জামান ভূঁইয়া, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান ড. দিব্যদ্যুতি সরকার, কৃষি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতিকুর রহমান ভূঞা, কৃষি বিভাগের অধ্যাপক ড. গাজী মো. মহসিন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ডা. মো. মোখলেস-উজ-জামান, শিক্ষা প্রশাসন বিভাগের সমন্বয়ক মো. ওয়ালিউর রহমান আকন্দ এবং বায়োকেমিস্ট্রি এ্যান্ড মলিকুলার বায়োলজির প্রভাষক লিজা তেরেসা রোজারিও প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে লুর্দের রাণি ক্যাথলিক ধর্মপল্লী সোনাপুরস্থ পাল পুরোহিত ফাদার লিন্টু এ রায়, সাধারণ সম্পাদক নিকোলাস গোনছালবেহ ও জনতা ব্যাংকের মাইজদি শাখাস্থ ডিজিএম প্রলয় ডি কস্তাসহ নোবিপ্রবি বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও প্রতিবছর খ্রিস্টান সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব যীশু খ্রিস্টের জন্মদিন (বড়দিন) উদযাপন করা হয়। আগামী ২৫ ডিসেম্বর ২০১৮ বড়দিন। কিন্তু এদিন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে বিধায় আজ ১৮ ডিসেম্বর ২০১৮ সকালে ভিসি দপ্তরে বড়দিনের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইফতেখার হোসাইন
জনসংযোগ কর্মকর্তা
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়