প্রেস বিজ্ঞপ্তি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দ্বিতীয় সমাবর্তন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন ও মতবিনিময় অনুষ্ঠান আজ সোমবার (২৮ জানুয়ারি ২০১৯) সকাল ১১.৩০টায় উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সমাবর্তন অনুষ্ঠান কিভাবে সুন্দর ও সাফল্যমন্ডিত করা যায় তা নিয়ে নোয়াখালী জেলার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। এসময় তিনি বলেন, আগামী ২৪ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ অনুষ্ঠিতব্য সমাবর্তনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর জনাব মো. আবদুল হামিদ সভাপতিত্ব করবেন বলে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। নোবিপ্রবি ক্যাম্পাসে মহামান্য রাষ্ট্রপতির আগমন ও সমাবর্তনকে ঘিরে বিশ্ববিদ্যালয়ে ব্যাপক কর্মযজ্ঞ পরিচালনা করা হচ্ছে। এ উপলক্ষে সমাবর্তন, অর্থ, অভ্যর্থনা, প্রকাশনা ও প্রচার, শৃঙ্খলা ও নিরাপত্তা, যানবাহন, আলোকসজ্জা, সনদ তৈরি ও বিতরণ, আপ্যায়ন, সাংস্কৃতিক, স্যুভেনির ও পদক, সৌন্দয বর্ধন, গাউন তৈরি, শোভাযাত্রা পরিচালনা, আসন ও প্যান্ডেল ব্যবস্থাপনা, আমন্ত্রণ/নিমন্ত্রণ, আবাসন, গার্ড অব অনার, স্পন্সর, এ্যাওয়ার্ড/পদক ও নিবন্ধনসহ ১টি কোর কমিটি এবং ২১টি উপকমিটি গঠন করা হয়েছে। ইতিমধ্যে সমাবতর্নে সহস্রাধিক নোবিপ্রবি গ্র্যাজুয়েট নিবন্ধন সম্পন্ন করেছে। নিবন্ধন চলবে ফেব্রুয়ারির ৪ তারিখ পর্যন্ত।

আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নোবিপ্রবির কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়্যদ আতিকুল ইসলাম, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গাজী মো. মহসীন, প্রক্টর ড. এস এম নজরুল ইসলাম, প্রকাশনা ও প্রচার কমিটির আহ্বায়ক ড. এম ডি মাসুদ রহমান, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ডা. মো. মোখলেস-উজ-জামান, নোবিপ্রবি বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ ও নোয়াখালী জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং নোবিপ্রবি ক্যাম্পাস সাংবাদিকবৃন্দ।

মতবিনিময় সভায় মাননীয় উপাচার্য সাংবাদিকদের বলেন, নোয়াখালী হবে বাংলাদেশের শিক্ষা ও সংস্কৃতির রাজধানী। তাই নোবিপ্রবির একাডেমিক ও অবকাঠামোগত সকল উন্নয়ন কর্মযজ্ঞ একযোগে চলছে। সমাবর্তন উপলক্ষে ২ কোটি ১৫ লক্ষ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পার্শ্বে সোনাপুর-সুবর্ণচর সড়ক ফোর লেন করার বিষয়ে আলাপ চলমান রয়েছে। এছাড়া সোনাপুর-ঢাকা, ঢাকা-সোনাপুর আরো দুই জোড়া রেল চালুর বিষয়েও বিশ্ববিদ্যালয় প্রশাসন চেষ্টা করছে।

নোবিপ্রবি’র সমাবর্তন সফল করতে সাংবাদিকসহ সব মহলের সমান সহযোগিতা প্রয়োজন । রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় পুলিশ ও গোয়েন্দা প্রশাসন, জেলা প্রশাসনসহ সকল শ্রেণি পেশার মানুষ এ কার্যক্রমকে এগিয়ে নিতে সহায়তা করবে বলে আমরা বিশ্বাস করি। উপাচার্য আরো বলেন, সমাবর্তন বিষয়ে আলোচনার জন্য আগামী ৩১ জানুয়ারি ২০১৯ বঙ্গভবনে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব মহোদয়ের সভাপতিত্বে তাঁর (সচিব) অফিস কক্ষে একটি সমন্বয় সভা অনুষ্ঠিত হবে।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দ্বিতীয় সমাবর্তন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন ও মতবিনিময় অনুষ্ঠান আজ সোমবার (২৮ জানুয়ারি ২০১৯) সকাল ১১.৩০টায় উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
 ইফতেখার হোসাইন
 জনসংযোগ কর্মকর্তা

জনসংযোগ ও প্রকাশনা দপ্তর
নোবিপ্রবি।