You are here: HomeNoticeউপাচার্যের ইউরোপ সফর এবং বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক উন্নয়ন কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে রির্পোটার ও ক্যামেরাপার্সন প্রেরণ প্রসঙ্গ।

Home

উপাচার্যের ইউরোপ সফর এবং বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক উন্নয়ন কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে রির্পোটার ও ক্যামেরাপার্সন প্রেরণ প্রসঙ্গ।

Share

নোবিপ্রবি/জনওপ্রকা/০৩/২০১৭      ১৬ মে ২০১৭    


সংবাদ বিজ্ঞপ্তি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

বরাবর
সম্পাদক/ ব্যুরো প্রধান/প্রতিবেদক
প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিড়িয়া
নোয়াখালী।

বিষয় : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ইউরোপ সফর এবং বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক উন্নয়ন কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে রির্পোটার ও ক্যামেরাপার্সন প্রেরণ প্রসঙ্গ।
জনাব
আপনি অবগত আছেন যে, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান ১৪ দিনের সরকারি সফরে গত ২৬ এপ্রিল ২০১৭ ইউরোপ গমন করেন। তিনি ২৭ থেকে ২৮ এপ্রিল চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগের ইউনিভার্সিটি অব সাউথ বোহেমিয়া’য় অনুষ্ঠিতব্য ‘সায়েন্টিক কনফারেন্স’ এ যোগ দেন এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ‘শিক্ষা সমঝোতা চুক্তি’ স্বাক্ষর করেন। তিনি ২৯ এপ্রিল থেকে ০৭ মে ফ্রান্সের প্যারিস, ইতালির রোম এবং স্ইুজারল্যান্ডের জেনেভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ সভা, সেমিনার, মতবিনিময় অনুষ্ঠান ও সৌজন্য সাক্ষাতে অংশ নেন। শিক্ষক-শিক্ষার্থীদের একাডেমিক ও গবেষণার মানোন্নয়নে পৃথিবীর অন্য বিখ্যাত বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে শিক্ষা সমন্বয় কার্যক্রম চালু করতেই তার এবারের ইউরোপ সফর। প্রসঙ্গত, ইতিপূর্বে ২০১৬ সালের ডিসেম্বরে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাজ্যের স্টারলিং বিশ্ববিদ্যালয়ের সঙ্গে শিক্ষা সমন্বয় কার্যক্রম চালু করতে যুক্তরাজ্যে গমন করেছিলেন তিনি। এতে করে এখানকার শিক্ষক-শিক্ষার্থীরা মেরিন সায়েন্স ও সমুদ্র সম্পদ ব্যবস্থাপনায় উন্নত গবেষণার সুযোগ লাভ করে।
একাডেমিক কার্যক্রমকে বিশ্বমানের করার পাশাপাশি তিনি ভৌত ও অবকাঠামোগত উন্নয়ন কর্মকা- পরিচালনা করে যাচ্ছেন। নোবিপ্রবিকে ‘সেন্টার অব এক্সিলেন্স’ হিসেবে গড়তে ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন যুগান্তকারী প্রজেক্ট বাস্তবায়নের পাশাপাশি নানামুখী উদ্যোগ ও ভবিষ্যত কর্মপরিকল্পনা হাতে নিয়েছেন তিনি। তারই অংশ হিসেবে উপাচার্য প্রফেসর ড. এম অহিদুদজ্জামান তাঁর ইউরোপ সফরকালীন সময়ে ইতালির রোমে নোবিপ্রবি’র লিফট প্রস্তুতকারি প্রতিষ্ঠান সরেজমিনে পরিদশর্ন ও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে যোগ দেন। এসব বিষয়াবলী সম্মানিত সাংবাদিকগণকে অবহিতকরণের লক্ষ্যে উপাচার্য মহোদয়ের কার্যালয়ে আগামী ১৭ মে ২০১৭ বুধবার সকাল ১০.৩০ টায় মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
এ অনুষ্ঠানে আপনি আমন্ত্রিত। অনুষ্ঠানের সংবাদ চিত্র প্রকাশও প্রচারের নিমিত্তে আপনার প্রতিষ্ঠানের পক্ষ থেকে একজন রির্পোটার ও ক্যামেরাপার্সন প্রেরণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

 

sign mominul hoque
প্রফেসর মো: মমিনুল হক
রেজিস্ট্রার
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়


সার্বিক যোগাযোগ

ইফতেখার হোসাইন
জনসংযোগ কর্মকর্তা
মোবা- ০১৭৩৩৯৯৮৮৯

Latest News

Noakhali Science And Technology University, Noakhali-3814, Bangladesh