You are here: HomeABOUT NSTUMission & VisionNews Flashকোয়ানটিটি নয় কোয়ালিটি দিয়েই সর্বস্তরে শিক্ষার মানদ- নিশ্চিত করতে হবে..... উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান

কোয়ানটিটি নয় কোয়ালিটি দিয়েই সর্বস্তরে শিক্ষার মানদ- নিশ্চিত করতে হবে..... উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান

Share

নোবিপ্রবি/রেজি/জনসংযোগ-০৭/২০১৬/  ১০ নভেম্বর ২০১৬


সংবাদ বিজ্ঞপ্তি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
কোয়ানটিটি নয় কোয়ালিটি দিয়েই সর্বস্তরে শিক্ষার মানদ- নিশ্চিত করতে হবে

 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বলেছেন, বিশ্ববিদ্যালয় সহ দেশের সবকটি স্তরে কোয়ানটিটি নয় বরং কোয়ালিটি দিয়েই শিক্ষার মানদ- নিশ্চিত করতে হবে। শিক্ষার মানোন্নয়নে বিদ্যমান সকল সীমাবদ্ধতাকে পেছনে ফেলে আমাদের মেধা, সামর্থ ও যোগ্যতাকে কাজে লাগিয়ে সামনে এগিয়ে যেতে হবে। আজ সোমবার (২৭ মার্চ ২০১৭) সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর সম্মেলন কক্ষে আয়োজিত ‘ওয়ার্কশপ অন ক্যারিকুলাম কনসেপ্ট, মডেল এন্ড ডেভেলপমেন্ট স্ট্র্যাটেজি’ শীর্ষক এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শিক্ষার মানোন্নয়ন প্রকল্প ‘ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি)’ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা দুদিনব্যাপী এ কর্মশালার আয়োজ করে।

DSC 0012

কর্মশালার শুভ উদ্ধোধন ঘোষণা করে মাননীয় উপাচার্য আরো বলেন, সংখ্যা বা কোয়ানটিটির চেয়ে মুখ্য বিষয় হচ্ছে কোয়ালিটি বা শিক্ষার গুণগত মান নিশ্চিত করা। কোয়ালিটিকেই সর্বস্তরের শিক্ষার মানদ- হিসেবে বিবেচনায় আনতে হবে। আর গুণগত শিক্ষা অর্জনের পাশাপাশি আমাদের প্রত্যেককে একজন ভালো মানুষ হবার দীক্ষা নিতে হবে। শিক্ষার সঙ্গে দীক্ষা তথা বিনয়ের সম্পর্ক না থাকলে সভ্যতার কল্যাণ সাধিত হবে না।

DSC 0023

নোবিপ্রবি ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল এর পরিচালক ড. মোহাম্মদ আশরাফুল আলমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন‘, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন এবং ডিরেক্টর জিটিআই, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. এম মোজাহার আলী প্রমুখ। কর্মশালায় বক্তারা শিক্ষার মানোন্নয়নে ক্যারিকুলাম কনসেপ্ট, মডেল এন্ড ডেভেলপমেন্ট স্ট্র্যাটেজি বিষয়ে আলোচনা করেন। নোয়খালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ এতে অংশ নেয়।

Latest News

Noakhali Science And Technology University, Sonapur, Noakhali-3814