You are here: HomeACADEMICFacultiesFaculty of Education SciencesNews Flashনোবিপ্রবিতে ২১ আগস্টের প্রতিবাদ সভা: দোষীদের বিরুদ্ধে সজাগ ও স্বোচ্চার হওয়ার প্রত্যয়

নোবিপ্রবিতে ২১ আগস্টের প্রতিবাদ সভা: দোষীদের বিরুদ্ধে সজাগ ও স্বোচ্চার হওয়ার প্রত্যয়

Share

নোবিপ্রবি/রেজি/জনসংযোগ-০৭/২০১৭                          প্রেস বিজ্ঞপ্তি                        ২১ আগস্ট ২০১৭ 


নোবিপ্রবিতে ২১ আগস্টের প্রতিবাদ সভা: দোষীদের বিরুদ্ধে সজাগ ও স্বোচ্চার হওয়ার প্রত্যয়

 

DSC 0812
২০০৪ সালের ২১ আগস্ট মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার ওপর ভয়াবহ হামলা এবং হত্যাকা-ে জড়িত, দোষীদের বিরুদ্ধে সজাগ ও স্বোচ্চার হওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন সাবেক মাননীয় চীফ হুইফ উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি। আজ ২১ আগস্ট, সোমবার বিকেলে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।
তিনি আরো বলেন, ৭৫ সালে জাতির পিতাকে সপরিবারে হত্যা এবং ২০০৪ সালে প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ও দলীয় নেতাকর্মীদের ওপর গ্রেনেড হামালা একই সূত্রে গাঁথা। আজকে যারা এসব হত্যাকা- করছে, তারা স¦াধীনতার স্বপক্ষের শক্তি নয়। এসময় তিনি দেশবিরোধী এসব চক্রের ব্যাপারে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
নোবিপ্রবি’র ছাত্রনির্দেশনা পরিচালক আফসানা মৌসুমীর সঞ্চালনায় ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের সভাপতিত্বে মাসব্যাপী শোকদিবসের কর্মসূচির অংশ হিসেবে ‘মুক্তিযুদ্ধ ও তৎপরবর্তী হত্যাকা-সমূহ এবং ২১ আগস্টের গ্রেনেড হামলা-উদ্দেশ্য অভিন্ন: বাঙালি ও বাংলাদেশ ধ্বংসের ষড়যন্ত্র’ শীর্ষক উক্ত প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন। এসময় নোবিপ্রবি পরিবারের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ সহ ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তৃতায় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান নোবিপ্রবি পরিবারের পক্ষ থেকে উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি’র মাধ্যমে প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার কাছে বঙ্গবন্ধুর খুনিদের বিচারের আওতায় আনার দাবি জানান। বঙ্গবন্ধুর যেসব খুনি মারা গেছে প্রয়োজনে তাদেরকেও বিশেষ আইনের মাধ্যমে শাস্তির দাবির কথা বলেন তিনি। পাশাপশি প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার ওপর ১৯৭৫ থেকে ২০০৪ ও তৎপরবর্তী প্রতিটি হত্যাচেষ্টায় জড়িতদের শাস্তির দাবিও করেন উপাচার্য। শেষে সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষণা করেন তিনি।

উল্লেখ্য, সভার আগে প্রধান অতিথি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি এবং উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান নোবিপ্রবি পরিবারের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সহ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফটকে অবস্থিত বঙ্গবন্ধুল ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করেন।

Latest News

Noakhali Science And Technology University, Noakhali-3814, Bangladesh