বন্যার্তদের সহায়তায় এগিয়ে এলো নোবিপ্রবি শিক্ষক সমিতি

বন্যার্তদের সহায়তায় এগিয়ে এলো নোবিপ্রবি শিক্ষক সমিতি
বন্যার্তদের সহায়তায় সাহায্যের হাত বাড়িয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতি। শিক্ষকরা নিজেদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ বন্যাদুর্গতদের প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। এর বাইরে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান যদি সাহায্য প্রদানে ইচ্ছুক হয়, তাও কৃতজ্ঞচিত্তে গ্রহণ করা হবে। আজ মঙ্গলবার (২২ আগস্ট ২০১৭) বিকেলে সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত কার্যনির্বাহী কমিটির এক জরুরী সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়। 
IMG 20170822 0002

নোবিপ্রবিতে ২১ আগস্টের প্রতিবাদ সভা: দোষীদের বিরুদ্ধে সজাগ ও স্বোচ্চার হওয়ার প্রত্যয়

নোবিপ্রবি/রেজি/জনসংযোগ-০৭/২০১৭                          প্রেস বিজ্ঞপ্তি                        ২১ আগস্ট ২০১৭ 


নোবিপ্রবিতে ২১ আগস্টের প্রতিবাদ সভা: দোষীদের বিরুদ্ধে সজাগ ও স্বোচ্চার হওয়ার প্রত্যয়

 

DSC 0812
২০০৪ সালের ২১ আগস্ট মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার ওপর ভয়াবহ হামলা এবং হত্যাকা-ে জড়িত, দোষীদের বিরুদ্ধে সজাগ ও স্বোচ্চার হওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন সাবেক মাননীয় চীফ হুইফ উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি। আজ ২১ আগস্ট, সোমবার বিকেলে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।
তিনি আরো বলেন, ৭৫ সালে জাতির পিতাকে সপরিবারে হত্যা এবং ২০০৪ সালে প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ও দলীয় নেতাকর্মীদের ওপর গ্রেনেড হামালা একই সূত্রে গাঁথা। আজকে যারা এসব হত্যাকা- করছে, তারা স¦াধীনতার স্বপক্ষের শক্তি নয়। এসময় তিনি দেশবিরোধী এসব চক্রের ব্যাপারে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
নোবিপ্রবি’র ছাত্রনির্দেশনা পরিচালক আফসানা মৌসুমীর সঞ্চালনায় ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের সভাপতিত্বে মাসব্যাপী শোকদিবসের কর্মসূচির অংশ হিসেবে ‘মুক্তিযুদ্ধ ও তৎপরবর্তী হত্যাকা-সমূহ এবং ২১ আগস্টের গ্রেনেড হামলা-উদ্দেশ্য অভিন্ন: বাঙালি ও বাংলাদেশ ধ্বংসের ষড়যন্ত্র’ শীর্ষক উক্ত প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন। এসময় নোবিপ্রবি পরিবারের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ সহ ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তৃতায় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান নোবিপ্রবি পরিবারের পক্ষ থেকে উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি’র মাধ্যমে প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার কাছে বঙ্গবন্ধুর খুনিদের বিচারের আওতায় আনার দাবি জানান। বঙ্গবন্ধুর যেসব খুনি মারা গেছে প্রয়োজনে তাদেরকেও বিশেষ আইনের মাধ্যমে শাস্তির দাবির কথা বলেন তিনি। পাশাপশি প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার ওপর ১৯৭৫ থেকে ২০০৪ ও তৎপরবর্তী প্রতিটি হত্যাচেষ্টায় জড়িতদের শাস্তির দাবিও করেন উপাচার্য। শেষে সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষণা করেন তিনি।

উল্লেখ্য, সভার আগে প্রধান অতিথি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি এবং উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান নোবিপ্রবি পরিবারের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সহ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফটকে অবস্থিত বঙ্গবন্ধুল ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করেন।

নোবিপ্রবিতে ইএসডিএম শিক্ষার্থী বহিষ্কার তদন্ত কমিটি গঠিত

নোবিপ্রবি/রেজি/জনসংযোগ-০৭/২০১৭                      ১৫ আগস্ট ২০১৭


প্রেস বিজ্ঞপ্তি 

 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল

                                 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট (ইএসডিএম) বিভাগের শিক্ষার্থী তানভীর নেওয়াজ পিয়াসকে বহিষ্কার করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে (১৫ আগস্ট ২০১৭) বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আব্দুস সালাম হলে জাতীয় শোক দিবসের খাবার বিতরণকালে কর্তব্যরত শিক্ষকদের সঙ্গে অসদাচরণ করায় তাকে সাময়িকভাবে বহিষ্কার ও ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করা হয়। পিয়াস ওই বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী, তার রোল নং ১৩০৯০৫। ঘটনা তদন্তে হলের প্রভোস্ট  প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ মিঞাকে আহ্বায়ক করে নোবিপ্রবি রিজেন্ট বোর্ডের পক্ষ থেকে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। এতে ইএসডিএম বিভাগের চেয়ারম্যান জনাব জয়ন্ত কুমার বসাক ও ডিপার্টমেন্ট অব বিজনেস এডমিনিস্ট্রেশন বিভাগের প্রভাষক মো. রুবেল মিয়াকে সদস্য করা হয়। 

নোবিপ্রবিতে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

†bvqvLvjx weÁvb I cÖhyw³ wek¦we`¨vjq

†bvwecÖwe/†iwR/Rbms‡hvM-07/2017                                      †cÖm weÁwß                                               20 AvM÷ 2017

 


 

 †bvwecÖwe‡Z e„ÿ‡ivcY Kg©m~wP AbywôZ

DSC 0815

†bvqvLvjx weÁvb I cÖhyw³ wek¦we`¨vj‡q (†bvwecÖwe) e„ÿ‡ivcY Kg©m~wP AvR †iveevi (20 AvM÷ 2017) mKv‡j  AbywôZ nq| G Dcj‡ÿ †bvwecÖwe cwiev‡i wkÿK-wkÿv_©x, Kg©KZ©v I Kg©Pvixe„‡›`i AskMÖn‡Y GKwU eY©vX¨ i¨vwj AbywôZ nq|  †bvwecÖwe K…wl wefvM Gi Av‡qvRb K‡i| i¨vwjwU cÖkvmwbK fe‡bi mvg‡b †_‡K ïiæ n‡q wek¦we`¨vj‡qi AwW‡Uvwiqvg msjMœ cÖ‡ek c‡_ e„ÿ‡ivc‡Yi gva¨‡g †kl nq| e„ÿ‡ivcY K‡ib wek¦we`¨vj‡qi gvbbxq DcvPvh© cÖ‡dmi W. Gg Awn`y¾vgvb| Gmgq Dc-DcvPvh© cÖ‡dmi W. †gv. Aveyj †nv‡mb, †iwR÷ªvi cÖ‡dmi †gv. gwgbyj nK, K…wl wefv‡Mi †Pqvig¨vb W. AvwZKzi ingvb fzuTv, cÖ±i gynv¤§` gykwdKzi ingvb, K…wl wefv‡Mi wkÿK W. MvRx †gv. gnwmb I †mvnive †nv‡mb mn Ab¨vb¨ wkÿKe„›` I wkÿv_©xiv Dcw¯’Z wQ‡jb|  

নোবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত : র‌্যালী ও সভা অনুষ্ঠিত

নোবিপ্রবি/রেজি/জনসংযোগ-০৭/২০১৭          ১৫ আগস্ট ২০১৭         
 প্রেস বিজ্ঞপ্তি                                 
নোবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত : র‌্যালী ও সভা অনুষ্ঠিত
 
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা ও ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার (১৫ আগস্ট ২০১৭) বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৯টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন শেষে একটি র‌্যালি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সংগঠন ও পরিষদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়। এতে নোবিপ্রবি পরিবারে সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের অংশগ্রহণ করে। পরে বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। ছাত্র নির্দেশনা ও পরামর্শ বিভাগের পরিচালক আফসানা মৌসুমীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের মান্যবর উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও বিশিষ্ট সমাজবিজ্ঞানী প্রফেসর ড. জিনাত হুদা অহিদ, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ মিঞা, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক ও অফিসার্স এসোসিয়েশনের সভাপতি তারেক মো. রাশেদ উদ্দিন প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন নোবিপ্রবি’র উপ-উপচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন। 
প্রধান অতিথির বক্তৃতায় মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বলেন, বঙ্গবন্ধু ছিলেন এ জাতির স্বাধীনতা আন্দোলনের একজন দক্ষ কা-ারি, যার জন্ম না হলে ৫৬ হাজার বর্গমাইলের একটি বাংলাদেশ আমারা পেতাম না। কিন্তু এদেশীয় কিছু কুলাঙ্গার, পাকিস্তানের প্রেতাত্মা আর্মি অফিসাররা এ মহান নেতাকে পঁচাত্তরের ১৫ আগস্ট স্বপরিবারে নির্মমভাবে হত্যা করে। 
 
এসময় তিনি নোবিপ্রবি পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার কাছে বঙ্গবন্ধুর সেইসব খুনি আজো যারা পলাতক আছে তাদেরকে বিচারের আওতায় আনার দাবি জানান। এছাড়া বঙ্গবন্ধুর যেসব খুনি মারা গেছে প্রয়োজনে তাদেরকেও বিশেষ আইনের মাধ্যমে শাস্তির দাবি জানান তিনি। 
 
প্রসঙ্গত, সভা শেষে  নোবিপ্রবি পরিবারের সকল শিক্ষক-শিক্ষার্থী, কমকর্তা-কর্মচারীদের মাঝে নোয়াখালী-৪ আসনের মাননীয় সাংসদ জনাব একরামুল করিম চৌধুরি কর্তৃক প্রদত্ত প্রায় ২ হাজার ৬৮৬ টি দুপুরের খাবারের প্যাকেট সরবরাহ করা হয়। এর মধ্যে ২৫০টি প্যাকেট সরবরাহ করা হয় নোবিপ্রবি নির্মাণ শ্রমিকদের জন্য। 

Page 1 of 27

Latest News

Noakhali Science And Technology University, Noakhali-3814, Bangladesh