You are here: HomeACTIVITIESNSTU OSNNews Flashনোবিপ্রবিতে বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপন

নোবিপ্রবিতে বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপন

Share


নোবিপ্রবি/জনওপ্রকা/০৩/২০১৭      ২৬ মার্চ ২০১৭


সংবাদ বিজ্ঞপ্তি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নোবিপ্রবিতে বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপন

Rally 26 March 17

 

দিনব্যাপী নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে বর্ণাঢ্য আয়োজনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) মহান স্বাধীনতা দিবস ২০১৭ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে উল্লেখযোগ্য ছিল- সমবেত জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন, র‌্যালি, উপাচার্য মহোদয়ের পুষ্পস্তবক অর্পণ, জয়বাংলা প্রীতি ম্যাচ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট ও ছাত্রফোরামগুলো ক্রীড়া প্রতিযোগীতা ও নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এছাড়া দিবস উদযাপনে বিশ্ববিদ্যালয়ের হলগুলো শিক্ষার্থীদের জন্য বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করে।

Sahid Minar 26 March 17

আজ রোববার (২৬ মার্চ ২০১৭) সকাল ৯টায় দিনের প্রথমভাগে নোবিপ্রবি পরিবারে সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের গোল চত্ত্বরে মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্যের সামনে সমবেত জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের নেতৃত্বে সকলের অংশগ্রহণে স্বাধীনতা দিবসের র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয় এবং এলাকাভিত্তিক নানা সংগঠন ও পরিষদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত বক্তৃতায় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান মহান স্বাধীনতা দিবসের মাহাত্ম্য ও গুরুত্ব তুলে ধরেন।

Mural 26 March 17

 

বক্তৃতায় উপাচার্য স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে একজন নিবেদিতপ্রাণ দেশকর্মী হিসেবে নোবিপ্রবি পরিবারের সকলকে দেশসেবায় ব্রতী হওয়ার আহ্বান জানান। এসময় উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, অনুষদসমুহের ডিন, রেজিস্ট্রার, ইনস্টিটিউট ও দপ্তরসমুহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের আহ্বায়কবৃন্দ, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

puroskar 26 march 17

পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত “জয় বাংলা প্রীতি ম্যাচ’ এর উদ্বোধন ও বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। এতে বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও সিনেট সদস্য প্রখ্যাত সমাজ বিজ্ঞানী প্রফেসর ড. জিনাত হুদা অহিদ এবং নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ মিঞা প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক জনাব আফসানা মৌসুমী।

Latest News

Noakhali Science And Technology University, Noakhali-3814, Bangladesh