You are here: HomeNOCNews Flashনতুন প্রজন্মকে তথ্য প্রযুক্তির জ্ঞান ও দক্ষতা দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করবো আমারা -উপাচার্য

নতুন প্রজন্মকে তথ্য প্রযুক্তির জ্ঞান ও দক্ষতা দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করবো আমারা -উপাচার্য

Share

নোবিপ্রবি/জনওপ্রকা/০৩/২০১৭  ১৯ মার্চ  ২০১৭


সংবাদ বিজ্ঞপ্তি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নতুন প্রজন্মকে তথ্য প্রযুক্তির জ্ঞান ও দক্ষতা দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করবো আমারা -উপাচার্য

2

আজকের তরুণ শিক্ষার্থীদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে যথাযথ জ্ঞান ও দক্ষতা প্রদানের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করার প্রত্যয় ব্যক্ত করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। আজ রোববার সকালে (১৯ মার্চ ২০১৭) বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে ও নোবিপ্রবি কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং অনুষদের সহায়তায় অনুষ্ঠিত ‘জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং কনটেস্ট ২০১৭’ এর আঞ্চলিক পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এ কথা বলেন।

4

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আয়োজিত ওই অনুষ্ঠানে আগত শিশু-তরুণদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, মার্চ মাসে জাতির পিতার জন্ম এবং এ মাসেই আমারা পেয়েছি আমাদের স্বাধীনতা। ১৯৭১ সালের ৭ই মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষনের মাধ্যমে আমরা পেয়েছি স্বাধীনতা শব্দ আর ২৬ মার্চ আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে পেয়েছি বাংলাদেশ নামক শব্দ ও স্বাধীন বাংলাদেশ। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা ডিজিটাল বাংলা তথা উন্নত আত্মমর্যাদাশীল বাংলাদেশ নির্মাণে কাজ করছেন। প্রধানমন্ত্রীর এই কাজে সহায়তা করছেন বিশিষ্ট বিজ্ঞানী এবং তার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে বর্তমানে ডিজিটাল বাংলাদেশের সফল বাস্তবায়ন চলছে। আজকের ‘জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং কনটেস্ট ২০১৭’ তারই অংশ।

3

প্রতিযোগী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তিনি আরো বলেন, সজীব ওয়াজেদ জয়ের ভিশন হচ্ছে দেশের তরুণ শিশু-কিশোরদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তোলা। এখানে উপস্থিত ক্ষুদে শিক্ষার্থী তোমরা সে ভিশন বাস্তবে রুপদান করবে। তোমাদের হাত ধরে সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আমরা প্রতিষ্ঠা করবো।

1

সকালে এ কার্যক্রম উদ্বোধনের পর হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়াম ও একাডেমিক ভবন-১ এর ল্যাব রুমে ‘কুইজ ও প্রোগ্রামিং কনটেস্ট’ এর মূল প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এতে জেলার বিভিন্ন বিদ্যালয় ও কলেজের ১ হাজার ১০৬ জন প্রতিযোগী অংশ নেয়। এর মধ্যে ১ হাজার ৫৪ জন কুইজ পর্বে এবং বাকি ৫২ জন প্রোগ্রামিং পর্বে অংশগ্রহণ করে। উভয় পর্ব থেকে ৭০ জন জাতীয় পর্যায়ের প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়। দুপুরে হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগীদের মাঝে সনদ, টি-শার্ট ও মেডেল বিতরণ করেন উপাচার্য। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ূন কবীর। অন্যদের মাঝে ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষকবৃন্দ, ইনফরমেশন এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষকবৃন্দ, প্রক্টর, ছাত্র-শিক্ষক ও প্রতিযোগী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

Latest News

Noakhali Science And Technology University, Sonapur, Noakhali-3814