You are here: HomeVICE CHANCELLORNews Flash নোবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

নোবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

Share

নোবিপ্রবি/জনসংযোগ-০৩/২০১৭     ২১ ফেব্রুয়ারী ২০১৭


সংবাদ বিজ্ঞপ্তি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নোবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

rally 2

 

নানা আয়োজনের মধ্য দিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি)) মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৭ উদযাপন করা হয়েছে। দিবসটির প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পু®পস্তক অর্পণ করে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। রাত ১২টা ১ মিনিটে উপাচার্য নোবিপ্রবি পরিবারের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ নিবেদন করেন।

Final 1
আজ মঙ্গলবার (২১ ফেব্রুয়ারী ২০১৭) দিবসটি উদযাপনে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্ত্বরে মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্যের সামনে পতাকা উত্তোলন ও সমবেত সঙ্গীত পরিবেশন করা হয়। পরে মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের নেতৃত্বে সকলের অংশগ্রহণে একুশের র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, হল, ইনস্টিটিউটের পাশাপাশি শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, স্বাধীনতা শিক্ষক পরিষদ এবং অফিসার্স এসোসিয়েন এর পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়। অত্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্রফোরাম এবং এলাকাভিত্তিক নানা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও শহীদ মিনারে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধঞ্জলী নিবেদন করা হয়।

final 3
পরে হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে সভাপতি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। অন্যদের মধ্যে উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ূন কবীর, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ মিঞা, অফিসার্স এসোসিয়েশনের সেক্রেটারি সাখাওয়াত হোসেন, সভাপতি তারেক মো. রাশেদ উদ্দিন, কর্মচারীদের পক্ষ থেকে জনাব উজ্জ¦ল ও শিক্ষার্থীরা বক্তব্য রাখেন ।
এসময় অনুষদসমুহের ডিন, ইনস্টিটিউট ও দপ্তরসমুহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদেও নেতৃবৃন্দ, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটি সঞ্চালনায় করেন ছাত্র নির্দেশনা পরিচালক আফসানা মৌসুমী।

Latest News

Noakhali Science And Technology University, Noakhali-3814, Bangladesh