You are here: HomeCHANCELLORNews Flash‘নোবিপ্রবি রেজিস্ট্রার অবরুদ্ধ’ শীর্ষক খবরের প্রতিবাদ।

‘নোবিপ্রবি রেজিস্ট্রার অবরুদ্ধ’ শীর্ষক খবরের প্রতিবাদ।

Share

নোবিপ্রবি/রেজি/জনসংযোগ-০৭/২০১৬/             ০৪ ডিসেম্বর ২০১৬


‘নোবিপ্রবি রেজিস্ট্রার অবরুদ্ধ’ শীর্ষক খবরের প্রতিবাদ।

বরাবর
সম্পাদক
যুগান্তর
ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড)
বারিধারা, ঢাকা-১২২৯।


বিষয়: ‘নোবিপ্রবি রেজিস্ট্রার অবরুদ্ধ’ শীর্ষক খবরের প্রতিবাদ।

গত ২ ডিসেম্বর ২০১৬ বহুল প্রচারিত যুগান্তর পত্রিকায় ‘নোবিপ্রবি রেজিস্ট্রার অবরুদ্ধ’ শীর্ষক সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। প্রকাশিত সংবাদে বলা হয়েছে, বৃহস্পতিবার বিকাল ৪টা থেকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হককে তার কক্ষে তালা দিয়ে অবরুদ্ধ করে রেখেছে কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। প্রকৃতপক্ষে ঐদিন এমন কোনো ঘটনা ঘটেনি। আমরা এমন সংবাদের প্রতিবাদ জানাই। কারণ এ সংবাদটি সঠিক নয়। উল্লেখিত শিরোনামটির সংবাদ বিবরণীতে আরো বলা হয়েছে, সহকারী রেজিস্ট্রার তারেক মো. রাশেদ উদ্দিন, সহকারী পরিচালক সাখাওয়াত হোসেন ও সেকশন অফিসার জিয়াউর রহমান ভুইঁয়া সহ অপর কর্মকর্তাদের অন্য সেকশনে বদলি করায় কর্মকর্তা-কর্মচারীবৃন্দ আন্দোলনে নামেন। আমরা বলতে চাই, প্রকৃতঅর্থে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনে বদলির কোনো ঘটনা ঘটেনি। আন্দোলনের বিষয়টিও সম্পূর্ণ মিথ্যা।

কর্মকর্তা-কর্মচারীবৃন্দের বরাত দিয়ে সংবাদ প্রতিবেদনে আরো বলা হয়েছে, নোবিপ্রবি ভিসি ড. অহিদুজ্জামান নিয়োগ বাণিজ্য করে লাখ লাখ টাকা আত্মসাত করছে। আর এর প্রতিবাদেই কর্মকর্তা-কর্মচারীবৃন্দ রেজিস্ট্রার প্রফেসর মমিনুল হকের কক্ষে তালা দেয়। এটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। উল্লেখ্য, যুগান্তর পত্রিকার ওই সংবাদে সহকারী রেজিস্ট্রার তারেক মো. রাশেদ উদ্দিন, সহকারী পরিচালক সাখাওয়াত হোসেন ও সেকশন অফিসার জিয়াউর রহমান ভুইঁয়ার নাম ও পদবি ভুল লেখা হয়েছে। এতে বুঝা যায় যে, এ সংবাদ আগে থেকে তৈরি করা যা উদ্দেশ্যপ্রণোদিত বানোয়াট ও মিথ্যা।

প্রসঙ্গত, এ ধরনের অসত্য, মিথ্যা ও বায়বীয় সংবাদ ইতিপূর্বে কয়েকবার যুগান্তর পত্রিকায় এ প্রতিবেদকের নামে প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয় থেকে যার যথাযথ প্রতিবাদও দেয়া হয়েছে। আজকের পত্রিকায় প্রকাশিত প্রতারণামূলক সংবাদটি তারই ধারাবাহিকতা।

পরিশেষে বলতে চাই, সংবাদে যে তথ্য উল্লেখ করা হয়েছে তা সত্য নয়। এমতাবস্থায়, যুগান্তর পত্রিকা কর্তৃপক্ষের প্রকাশিত সংবাদটির একই জায়গায় বিশ্ববিদ্যালয় প্রেরিত এ প্রতিবাদ লিপি অনুযায়ী একটি সংশোধনী ছাপানোর অনুরোধ করা গেল।

sign iftekhar hossain
ইফতেখার হোসাইন
জনসংযোগ কর্মকর্তা
জনসংযোগ শাখা, রেজিস্ট্রার দপ্তর
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

Latest News

Noakhali Science And Technology University, Sonapur, Noakhali-3814