You are here: HomeACADEMICDepartmentsNews Flashনোবিপ্রবিতে বিজয় দিবস উদযাপন র‌্যালি ও সভা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে বিজয় দিবস উদযাপন র‌্যালি ও সভা অনুষ্ঠিত

Share

নোবিপ্রবি/রেজি/জনসংযোগ-০৭/২০১৬/                     প্রেস বিজ্ঞপ্তি                        ১৬ ডিসেম্বর ২০১৬      

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) আজ শুক্রবার (১৬ ডিসেম্বর ২০১৬) বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস ২০১৬ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট ও ছাত্রসংগঠনসমুহ ক্রীড়া প্রতিযোগীতা ও নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। দিবসটি উদযাপনে বিশ্ববিদ্যালয়ের হলগুলো শিক্ষার্থীদের জন্য বিশেষ ভোজের আয়োজন করে।

এদিন সকাল ৯টায় নোবিপ্রবি পরিবারে সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের গোল চত্ত্বরে মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্যের সামনে জাতীয় পতাকা উত্তোলন ও সমবেত জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। পরে মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের নেতৃত্বে সকলের অংশগ্রহণে বিজয় র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয় এবং এলাকাভিত্তিক নানা সংগঠন ও পরিষদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার ও মূল ফটকে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়। পরে হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রফেসর ড. এম অহিদুজ্জামান। এসময় অনুষদসমুহের ডিন, ইনস্টিটিউট ও দপ্তরসমুহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের আহ্বায়কবৃন্দ, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বলেন, ইতিহাসের মহান নায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যার যোগ্য নেতৃত্বে মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের মাধ্যমে আমারা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। এসময় উপাচার্য ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অবদান কৃতজ্ঞতা চিত্তে স্মরণ করেন। এছাড়া তিনি ১৬ ডিসেম্বর বিজয় লাভের পেছনে ৩০ লাখ শহীদের আত্মদানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বলেন, এ জনপদের স্বাধীনতা অর্জনে যারা শহীদ হয়েছেন তাদের ওই ঋণ পরিশোধে সকলকে দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে দেশ গড়ার কাজে মনোযোগী হতে হবে। তাহলেই এ বিজয় স্বার্থক হবে।  

ছাত্র নির্দেশনা পরিচালক আফসানা মৌসুমীর সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক ও বাংলাদেশ এন্ড লিবারেশন ওয়ার স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. সৈয়্যদ আতিকুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি জনাব মেহেদি মাহমুদুল হাসান, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি জনাব তারেক মো. রাশেদ উদ্দিন। কর্মচারীদের পক্ষ হতে বক্তব্য রাখেন ল্যাব এ্যাটেনডেন্ট মো. সোহরাব হোসেন।
 
ইফতেখার হোসাইন
জনসংযোগ কর্মকর্তা, জনসংযোগ শাখা। রেজিস্ট্রার দপ্তর।

Latest News

Noakhali Science And Technology University, Sonapur, Noakhali-3814