You are here: HomeREGISTRAR OFFICENews Flashনোবিপ্রবিতে ছাত্রীদের প্রোগ্রামিং ট্রেনিং ক্যাম্পের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

নোবিপ্রবিতে ছাত্রীদের প্রোগ্রামিং ট্রেনিং ক্যাম্পের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

Share

নোবিপ্রবি/রেজি/জনসংযোগ-০৭/২০১৬                                         ২৯ ডিসেম্বর ২০১৬


প্রেস বিজ্ঞপ্তি

নোবিপ্রবিতে ছাত্রীদের প্রোগ্রামিং ট্রেনিং ক্যাম্পের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

DSC 0188

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ছাত্রীদের জন্য আয়োজিত তিন দিনব্যাপী ‘গ্রেস হপার গার্লস প্রোগ্রামিং ট্রেনিং ক্যাম্প’ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর ২০১৬) হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়াম ভবনে অনুষ্ঠিত হয়। নোবিপ্রবি তথ্য ও যোগাযোগ প্রকৌশল বিভাগ (আইসিই) এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক এ ক্যাম্পের আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান প্রোগ্রামিং কনটেস্টে বিজয়ী ৫ প্রতিযোগীর হাতে পুরস্কার তুলে দেন এবং ক্যাম্পে অংশ্রহণকারী বাকি ৪১ ছাত্রীর মাঝে সনদ বিতরণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিই বিভাগের চেয়ারম্যান ড. আশিকুর রাহমান খান। এসময় আইসিই বিভাগের সহকারী অধ্যাপক জারিদ-উস-সালেহীন, মো.সাইফুর রহমমান, প্রভাষক কে এম আসলাম উদ্দিন, মোহাম্মদ আমজাদ হোসেন, মো. মাসুদুর রহমান ও সুলতানা জাহান সহেলী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ছাত্রীদের মাঝে প্রোগ্রামিংকে জনপ্রিয় করার পাশাপাশি তাদের দক্ষতার উন্নয়নে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এ প্রোগ্রামিং ট্রেনিং ক্যাম্পের আয়োজন করে থাকে। বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক সহায়তায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইসিই বিভাগের উদ্যোগে গত ২৭ ডিসেম্বর ১৬ থেকে অত্র বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপী (২৭-২৯ডিসেম্বর) এ ট্রেনিং ক্যাম্প শুরু হয়। ক্যাম্পে প্রোগ্রামিংয়ের মূল বিষয়গুলোর পাশাপাশি ডাইনামিক প্রোগ্রামিং, প্রোগ্রামিংয়ের জন্য প্রয়োজনীয় গণিত এবং প্রোগ্রামিং প্রতিযোগিতার বিভিন্ন সমস্যা সম্পর্কে হাতে কলমে প্রশিক্ষণ দেয়া হয়।

 

Latest News

Noakhali Science And Technology University, Noakhali-3814, Bangladesh