You are here: Home

Articles

নোবিপ্রবি ভিসি’র ইউরোপ গমন


নোবিপ্রবি/জনওপ্রকা/০৩/২০১৭         ২৬ এপ্রিল ২০১৭


সংবাদ বিজ্ঞপ্তি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নোবিপ্রবি ভিসি’র ইউরোপ গমন

VC sir 2017

 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মাননীয় ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. এম অহিদুজ্জামান ১৪ দিনের সরকারি সফরে আজ বুধবার (২৬ এপ্রিল ২০১৭) ভোরে ইউরোপের দেশ চেক প্রজাতন্ত্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। তিনি ২৭ থেকে ২৮ এপ্রিল দেশটির রাজধানী প্রাগের ইউনিভার্সিটি অব সাউথ বোহেমিয়া’য় অনুষ্ঠিতব্য ‘সায়েন্টিক কনফারেন্স’ এ যোগ দেবেন। এসময় তিনি ওই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ল্যাব পরিদর্শন করবেন। এছাড়া তিনি ইউনিভার্সিটি অব সাউথ বোহেমিয়া এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একটি শিক্ষা সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করবেন।

সফরসূচিতে থাকা নির্ধারিত কর্মসূচিগুলোর বাইরেও বিভিন্ন মতবিনিময় অনুষ্ঠান ও সৌজন্য সাক্ষাতে অংশ নেবেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। তিনি ২৯ এপ্রিল থেকে ০৭ মে ফ্রান্সের প্যারিস, ইতালির রোম ও স্ইুজারল্যান্ডের জেনেভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ সভা ও সেমিনারে অংশ নেবেন। ইতালির রোমে তিনি নোবিপ্রবি’র লিফট প্রস্তুতকারি প্রতিষ্ঠান সরেজমিনে পরিদশর্ন ও চুক্তি সাক্ষর অনুষ্ঠানে যোগ দেবেন।
১৪ দিনের সফর শেষে রোম থেকে তুরস্কের রাজধানী ইস্তাম্বুল হয়ে ৯ মে ২০১৭ বিকেল ৪টা ৫০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছানোর কথা রয়েছে তাঁর।
প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ২০৪১ সালের একটি উন্নত ও আত্মমর্যাদাশীল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে নোবিপ্রবিকে একটি বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে যুক্তরাজ্যের বিশ্বখ্যাত ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের আদলে গড়ে তুলতে কাজ করছেন উপাচার্য। শিক্ষক-শিক্ষার্থীদের একাডেমিক ও গবেষণার মানোন্নয়নে পৃথিবীর অন্য বিখ্যাত বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে শিক্ষা সমন্বয় কার্যক্রম চালু করতেই তার এবারের ইউরোপ সফর। ইতিপূর্বে ২০১৬ সালের ডিসেম্বরে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাজ্যের স্টারলিং বিশ্ববিদ্যালয়ের সঙ্গে শিক্ষা সমন্বয় কার্যক্রম চালু করতে যুক্তরাজ্যে গমন করেন তিনি। এতে করে এখানকার শিক্ষক-শিক্ষার্থীরা মেরিন সায়েন্স ও সমুদ্র সম্পদ ব্যবস্থাপনায় উন্নত গবেষণার সুযোগ লাভ করে।

নোবিপ্রবিতে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন লাইব্রেরি এন্ড ইনফরমেশন সায়েন্স শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত

নোবিপ্রবি/জনওপ্রকা/০৩/২০১৭    ২৩ এপ্রিল ২০১৭


সংবাদ বিজ্ঞপ্তি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নোবিপ্রবিতে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন লাইব্রেরি এন্ড ইনফরমেশন সায়েন্স শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত

vc iis

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সেস (আইআইএস) এর অধীন পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন লাইব্রেরি এন্ড ইনফরমেশন সায়েন্স শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয়া হয়েছে। এ উপলক্ষে আজ রোববার (২৩ এপ্রিল ২০১৭) বিকেলে হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইনস্টিটিউটের পরিচালক ড. আবদুল্লাহ-আল মামুন এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন নোবিপ্রবি উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যস্থাপনা বিভাগের প্রফেসর ড. নাসির উদ্দিন প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউট পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, দপ্তরসমূহের পরিচালকবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আইআইএস এর মনোগ্রাম ও নবনির্মিত ওয়েবসাইট উদ্বোধন শেষে উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান প্রথম ব্যাচের নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন।
প্রসঙ্গত, এবছর এ ইনস্টিটিউটের অধীন এক বছর মেয়াদি ডিপ্লোমা কোর্সে ৬০ জন শিক্ষার্থী ভর্তি হন। আর নবাগত এ শিক্ষার্থীদের বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে বরণ করে নেয় নোবিপ্রবি পরিবার। শেষে মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নোবিপ্রবিতে বর্ণিল আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৪ উদযাপন

নোবিপ্রবি/জনওপ্রকা/০৩/২০১৭          ১৪ এপ্রিল ১৭


সংবাদ বিজ্ঞপ্তি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নোবিপ্রবিতে বর্ণিল আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৪ উদযাপন

DSC 0099

দিনব্যাপী নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে বর্ণিল আয়োজনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ‘বাংলা নববর্ষ ১ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ’ উদযাপন করা হয়েছে। নতুন বছরকে বরণ করে নিতে এদিন শুক্রবার (১৪ এপ্রিল ২০১৭) বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে উল্লেখযোগ্য ছিল- মঙ্গল শোভাযাত্রা, বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সকাল ৯টায় দিনের প্রথমভাগে নোবিপ্রবি পরিবারে সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় খেলার মাঠে এসে শেষ হয়। পরে উপাচার্য ফিতা কেটে খেলার মাঠে আয়োজিত বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। সেখানে উপাচার্য বাংলা নববর্ষের সার্বজনীনতা এবং বাঙালির চিরাচরিত সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরে বক্তৃতা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বিশিষ্ট সমাজ বিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক প্রফেসর ড. জিনাত হুদা।

DSC 0099

 

স্বাগত বক্তব্য দেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো.আবুল হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন- নোবিপ্রবি’র বিভিন্ন অনুষদসমুহের ডিন, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, দপ্তরসমুহের পরিচালক, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের আহ্বায়কবৃন্দ, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। পরে উপাচার্য মেলা প্রাঙ্গনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের স্টলগুলো ঘুরে দেখেন এবং দিনব্যাপী আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

নোবিপ্রবিতে এফটিএনএস বিভাগের প্রথম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

নোবিপ্রবি/জনওপ্রকা/০৩/২০১৭     ১৯ এপ্রিল ২০১৭


সংবাদ বিজ্ঞপ্তি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নোবিপ্রবিতে এফটিএনএস বিভাগের প্রথম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

18052327 1696412173709906 505090971 o

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশন সায়েন্স (এফটিএনএস) বিভাগের প্রথম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান আজ বুধবার (১৯ এপ্রিল ২০১৭) সকালে বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

DSC 0201

 

নোবিপ্রবি এফটিএনএস বিভাগ এর আয়োজন করে। বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল্লাহ্-আল মামুন এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। অনুষ্ঠানে উপাচার্য প্রথম ব্যাচের গ্র্যাজুয়েটদের দিক-নির্দেশনামূলক ও সবার উজ্জ্বল ভবিষ্যত কামনা করে বক্তব্য রাখেন। এসময় এফটিএনএস বিভাগের শিক্ষক ও বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ এবং বিদায়ী ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে উপাচার্য মহোদয়কে বিভাগের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

নোবিপ্রবিতে ফলিত গণিত বিভাগের দ্বিতীয় ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

নোবিপ্রবি/জনওপ্রকা/০৩/২০১৭       ২৯ মার্চ ২০১৭


সংবাদ বিজ্ঞপ্তি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নোবিপ্রবিতে ফলিত গণিত বিভাগের দ্বিতীয় ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

DSC 0080

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ফলিত গণিত বিভাগের দ্বিতীয় ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান আজ বুধবার (২৯ মার্চ ২০১৭) সকালে হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। নোবিপ্রবি ফলিত গণিত বিভাগ এর আয়োজন করে। বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ নিজাম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। অনুষ্ঠানে উপাচার্য দ্বিতীয় ব্যাচের গ্র্যাজুয়েটদের দিক-নির্দেশনামূলক ও সবার উজ্জ্বল ভবিষ্যত কামনা করে বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ূন কবীর প্রমুখ। এসময় ফলিত গণিত বিভাগের শিক্ষকবৃন্দ, বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ, বিদায়ী ছাত্র-ছাত্রীবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে উপাচার্য মহোদয়কে গণিত বিভাগের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

 

Latest News

Noakhali Science And Technology University, Noakhali-3814, Bangladesh