You are here: HomeSITEMAPNews Flash

নোবিপ্রবিতে স্নাতক প্রথম বর্ষের ক্লাশ শুরু

নোবিপ্রবি/জনসংযোগ-০৭/২০১৭/                    ১২ জানুয়ারী ২০১৭


প্রেস বিজ্ঞপ্তি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নোবিপ্রবিতে স্নাতক প্রথম বর্ষের ক্লাশ শুরু


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের স্নাতক(সম্মান) প্রথম বর্ষের ক্লাশ আজ বৃহস্পতিবার (১২ জানুয়ারী ২০১৭) থেকে শুরু হয়েছে। এ উপলক্ষ্যে অত্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ নিজেদের শ্রেণীকক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। এদিন সকালে উপাচার্য নোবিপ্রবিতে প্রথমবারের মতো চালু হওয়া নতুন তিনটি বিভাগ-বাংলাদেশ এন্ড লিবারেশন ওয়ার স্টাডিজ, ওশানোগ্রাফি এবং স্টাটিস্টিকস বিভাগের নবীন শিক্ষার্থীদের অনুষ্ঠানমালায় অংশ নেন। সেখানে বিভাগওয়ারী শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি ।

DSC 0631

বাংলাদেশ এন্ড লিবারেশন ওয়ার স্টাডিজ বিভাগের আয়োজিত অনুষ্ঠানে সংক্ষিপ্ত এক বক্তৃতায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, বাংলাদেশ একটি গরীব দেশ; তাই এ দেশের প্রতিটি পয়সার যাতে সর্বোচ্চ ব্যবহার হয় সে জন্যে শিক্ষা জীবনের প্রতিটি মুহুর্তকে শিক্ষা ও গবেষণার কাজে নিশ্চিত করতে হবে।

DSC 0600

DSC 0553
পরে উপাচার্য শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন। এসময় উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, অনুষদসমুহের ডিন, ইনস্টিটিউট ও দপ্তরসমুহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, প্রক্টর এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

নোবিপ্রবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

নোবিপ্রবি/জনসংযোগ-০৭/২০১৭/                    ১০ জানুয়ারী ২০১৭


প্রেস বিজ্ঞপ্তি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নোবিপ্রবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

DSC 0508

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় (নোবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার (১০ জানুয়ারী ২০১৭) সকালে প্রথমে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করেন। এসময় তিনি সেখানে কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থাকেন। পরে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, স্বাধীনতা শিক্ষক পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী সমিতির নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন।
এসময় উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, অনুষদসমুহের ডিন, ইনস্টিটিউট ও দপ্তরসমুহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, ছাত্র নির্দেশনা পরিচালক এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

নোবিপ্রবিতে ছাত্রীদের প্রোগ্রামিং ট্রেনিং ক্যাম্পের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

নোবিপ্রবি/রেজি/জনসংযোগ-০৭/২০১৬                                         ২৯ ডিসেম্বর ২০১৬


প্রেস বিজ্ঞপ্তি

নোবিপ্রবিতে ছাত্রীদের প্রোগ্রামিং ট্রেনিং ক্যাম্পের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

DSC 0188

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ছাত্রীদের জন্য আয়োজিত তিন দিনব্যাপী ‘গ্রেস হপার গার্লস প্রোগ্রামিং ট্রেনিং ক্যাম্প’ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর ২০১৬) হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়াম ভবনে অনুষ্ঠিত হয়। নোবিপ্রবি তথ্য ও যোগাযোগ প্রকৌশল বিভাগ (আইসিই) এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক এ ক্যাম্পের আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান প্রোগ্রামিং কনটেস্টে বিজয়ী ৫ প্রতিযোগীর হাতে পুরস্কার তুলে দেন এবং ক্যাম্পে অংশ্রহণকারী বাকি ৪১ ছাত্রীর মাঝে সনদ বিতরণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিই বিভাগের চেয়ারম্যান ড. আশিকুর রাহমান খান। এসময় আইসিই বিভাগের সহকারী অধ্যাপক জারিদ-উস-সালেহীন, মো.সাইফুর রহমমান, প্রভাষক কে এম আসলাম উদ্দিন, মোহাম্মদ আমজাদ হোসেন, মো. মাসুদুর রহমান ও সুলতানা জাহান সহেলী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ছাত্রীদের মাঝে প্রোগ্রামিংকে জনপ্রিয় করার পাশাপাশি তাদের দক্ষতার উন্নয়নে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এ প্রোগ্রামিং ট্রেনিং ক্যাম্পের আয়োজন করে থাকে। বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক সহায়তায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইসিই বিভাগের উদ্যোগে গত ২৭ ডিসেম্বর ১৬ থেকে অত্র বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপী (২৭-২৯ডিসেম্বর) এ ট্রেনিং ক্যাম্প শুরু হয়। ক্যাম্পে প্রোগ্রামিংয়ের মূল বিষয়গুলোর পাশাপাশি ডাইনামিক প্রোগ্রামিং, প্রোগ্রামিংয়ের জন্য প্রয়োজনীয় গণিত এবং প্রোগ্রামিং প্রতিযোগিতার বিভিন্ন সমস্যা সম্পর্কে হাতে কলমে প্রশিক্ষণ দেয়া হয়।

 

নোবিপ্রবিতে শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত

নোবিপ্রবি/রেজি/জনসংযোগ-০৭/২০১৬/                                 ২৯ ডিসেম্বর ২০১৬


প্রেস বিজ্ঞপ্তি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

President DR MD Yousuf MiahSecretary MD Nasir Uddin

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শক্তি বিপুল ভোটে পূর্ণ প্যানেলে জয় লাভ করেছে। আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর ১৬) অনুষ্ঠিতব্য এ নির্বাচনে মোট ১১ পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সবকয়টি পদেই জয়ী হয়েছেন তারা।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন টু’তে সকাল ৯.৩০ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে দুপুর ১টা পর্যন্ত। বিকেলে হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে ফলাফলা ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও ফিমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল হোসেন।

এ নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন এপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের (এসিসিই) সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ মিঞা, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক মো. নাসির উদ্দিন।

বিজয়ী অন্য শিক্ষকরা হলেন- সহ-সভাপতি পদে এসিসিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুল আলম, যুগ্ম সম্পাদক পদে ব্যাবসায় প্রশাসন বিভাগের সহকারি অধ্যাপক মাসুম মিঞা, কোষাধ্যক্ষ পদে আইআইটি ইনস্টিটিউটের সহকারি অধ্যাপক মোহাম্মদ নুরুজ্জামান ভুইয়াাঁ, প্রচার সম্পাদক পদে কৃষি বিভাগের সহকারি অধ্যাপক সোহরাব হোসেন, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে অর্থনীতি বিভাগের প্রভাষক মো. মজনুর রহমান, সদস্য পদে ফিমস বিভাগের সহকারি অধ্যাপক ভক্ত সুপ্রতিম সরকার, সিএসটিই বিভাগের প্রভাষক নাহিদা আক্তার, এফটিএনএস বিভাগের সহকারি অধ্যাপক মো. আবদুল্লাহ আল মামুন এবং ফার্মেসী বিভাগের প্রভাষক রিতা ভট্ট।

 

Readmission at 20 dec 2016

Notice

The Notice is in the following:

Download the Notice

Page 1 of 22

Latest News

Noakhali Science And Technology University, Sonapur, Noakhali-3814