loading...

You are here: Home

Articles

নোবিপ্রবিতে কৃষি দিবসে র‌্যালি ও বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

নোবিপ্রবিতে কৃষি দিবসে র‌্যালি ও বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত



DSC 1505DSC 1571DSC 1556

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) জাতীয় কৃষি দিবস ২০১৭ উপলক্ষ্যে র‌্যালি ও ব্ক্ষৃরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার সকালে (১৬ নভেম্বর ২০১৭) বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শেষ হয়। পরে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম সংলগ্ন প্রবেশমুখে একটি বৃক্ষরোপণ করেন। নোবিপ্রবি কৃষি বিভাগের আয়োজনে কর্মসূচিসমূহে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, বিভাগের চেয়ারম্যান ড. আতিকুর রহমান ভূঞাঁ, বিভাগের অন্যান্য সকল শিক্ষকবৃন্দ সহ শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ নেন। 
 
 
 
 
        ইফতেখার হোসাইন
        জনসংযোগ কর্মকর্তা
  জনসংযোগ ও প্রকাশনা অফিস
           নোবিপ্রবি। 

নোবিপ্রবি’র দুই শিক্ষক চাকরি থেকে বরখাস্ত

 

 

 

নোবিপ্রবি/জনওপ্রকা/০৩/২০১৭                                                                           ২৫ অক্টোবর ২০১৭ 

প্রেস বিজ্ঞপ্তি



নোবিপ্রবি’র দুই শিক্ষক চাকরি থেকে বরখাস্ত

Bissonath Das PharmacyMasud Alam Microbiology

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দুই শিক্ষককে স্থায়ীভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। বরখাস্তকৃতরা হলেন নোবিপ্রবি মাইক্রোবায়োলজি বিভাগের সহকারি অধ্যাপক মো. মাসুদ আলম এবং ফার্মেসি সহকারি অধ্যাপক বিভাগের বিশ্বনাথ দাস। গত ৩০ আগষ্ট এবং ২১ অক্টোবর ২০১৭ অনুষ্ঠিত নোবিপ্রবি রিজেন্ট বোর্ডের ৩১ ও ৩২ তম সভার সিদ্ধান্ত অনুযায়ী তাদেরকে বরখাস্ত করা হয়।

মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষক মো. মাসুদ আলম ২০১২ সালের অক্টোবরে পিএইচডি ডিগ্রি করতে শিক্ষাছুটিতে জাপান যান। পিএইচডি সম্পন্ন করে নিয়মানুযায়ী তার বিভাগে যোগদান করার কথা। কিন্তু তিনি যোগদান না করে কর্তৃপক্ষের অনুমতি এবং জিও (সরকারি আদেশ) ব্যতিত ২০১৭ সালে এর ৩০ জুলাই পুনরায় দেশত্যাগ করেন। এমন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন জাতীয় দুটি পত্রিকায় তাকে কারণ দর্শানোর চূড়ান্ত নোটিশ দেন। কিন্তু তিনি ওই নোটিশেরও কোনো জবাব দেননি। এদিকে ফার্মেসি বিভাগের শিক্ষক বিশ্বনাথ দাস ২০১০ এর সেপ্টেম্বরে পিইচডি করতে কোরিয়ায় যান। তিনি ২০১৬ এর ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষাছুটি ভোগ করেন। ছুটির মেয়াদ শেষে বিধি অনুযায়ী বিভাগে যোগদানের প্রশাসনিক নির্দেশনা থাকলেও তিনি যোগদান করেননি এবং কর্মস্থলে অনুপস্থিত থাকেন। পরবর্তীতে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এর কারণ জানতে চাওয়া হলে, অনুপস্থিতির কোনো সদুত্তর এবং অদ্যবধি তার কোনো অবস্থান নিশ্চিত হওয়া যায়নি। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উক্ত দুই শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের আইন ও বিধি লংঘনের অভিযোগে চাকরি হতে স্থায়ীভাবে বরখাস্ত করে এবং তাদেরকে বিশ্ববিদ্যালয়ের সকল দেনা পরিশোধের নির্দেশ প্রদান করে।

 

নোবিপ্রবিতে ২১ আগস্টের প্রতিবাদ সভা: দোষীদের বিরুদ্ধে সজাগ ও স্বোচ্চার হওয়ার প্রত্যয়

নোবিপ্রবি/রেজি/জনসংযোগ-০৭/২০১৭                          প্রেস বিজ্ঞপ্তি                        ২১ আগস্ট ২০১৭ 


নোবিপ্রবিতে ২১ আগস্টের প্রতিবাদ সভা: দোষীদের বিরুদ্ধে সজাগ ও স্বোচ্চার হওয়ার প্রত্যয়

 

DSC 0812
২০০৪ সালের ২১ আগস্ট মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার ওপর ভয়াবহ হামলা এবং হত্যাকা-ে জড়িত, দোষীদের বিরুদ্ধে সজাগ ও স্বোচ্চার হওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন সাবেক মাননীয় চীফ হুইফ উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি। আজ ২১ আগস্ট, সোমবার বিকেলে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।
তিনি আরো বলেন, ৭৫ সালে জাতির পিতাকে সপরিবারে হত্যা এবং ২০০৪ সালে প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ও দলীয় নেতাকর্মীদের ওপর গ্রেনেড হামালা একই সূত্রে গাঁথা। আজকে যারা এসব হত্যাকা- করছে, তারা স¦াধীনতার স্বপক্ষের শক্তি নয়। এসময় তিনি দেশবিরোধী এসব চক্রের ব্যাপারে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
নোবিপ্রবি’র ছাত্রনির্দেশনা পরিচালক আফসানা মৌসুমীর সঞ্চালনায় ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের সভাপতিত্বে মাসব্যাপী শোকদিবসের কর্মসূচির অংশ হিসেবে ‘মুক্তিযুদ্ধ ও তৎপরবর্তী হত্যাকা-সমূহ এবং ২১ আগস্টের গ্রেনেড হামলা-উদ্দেশ্য অভিন্ন: বাঙালি ও বাংলাদেশ ধ্বংসের ষড়যন্ত্র’ শীর্ষক উক্ত প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন। এসময় নোবিপ্রবি পরিবারের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ সহ ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তৃতায় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান নোবিপ্রবি পরিবারের পক্ষ থেকে উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি’র মাধ্যমে প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার কাছে বঙ্গবন্ধুর খুনিদের বিচারের আওতায় আনার দাবি জানান। বঙ্গবন্ধুর যেসব খুনি মারা গেছে প্রয়োজনে তাদেরকেও বিশেষ আইনের মাধ্যমে শাস্তির দাবির কথা বলেন তিনি। পাশাপশি প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার ওপর ১৯৭৫ থেকে ২০০৪ ও তৎপরবর্তী প্রতিটি হত্যাচেষ্টায় জড়িতদের শাস্তির দাবিও করেন উপাচার্য। শেষে সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষণা করেন তিনি।

উল্লেখ্য, সভার আগে প্রধান অতিথি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি এবং উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান নোবিপ্রবি পরিবারের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সহ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফটকে অবস্থিত বঙ্গবন্ধুল ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করেন।

বন্যার্তদের সহায়তায় এগিয়ে এলো নোবিপ্রবি শিক্ষক সমিতি

বন্যার্তদের সহায়তায় এগিয়ে এলো নোবিপ্রবি শিক্ষক সমিতি
বন্যার্তদের সহায়তায় সাহায্যের হাত বাড়িয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতি। শিক্ষকরা নিজেদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ বন্যাদুর্গতদের প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। এর বাইরে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান যদি সাহায্য প্রদানে ইচ্ছুক হয়, তাও কৃতজ্ঞচিত্তে গ্রহণ করা হবে। আজ মঙ্গলবার (২২ আগস্ট ২০১৭) বিকেলে সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত কার্যনির্বাহী কমিটির এক জরুরী সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়। 
IMG 20170822 0002

নোবিপ্রবিতে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

†bvqvLvjx weÁvb I cÖhyw³ wek¦we`¨vjq

†bvwecÖwe/†iwR/Rbms‡hvM-07/2017                                      †cÖm weÁwß                                               20 AvM÷ 2017

 


 

 †bvwecÖwe‡Z e„ÿ‡ivcY Kg©m~wP AbywôZ

DSC 0815

†bvqvLvjx weÁvb I cÖhyw³ wek¦we`¨vj‡q (†bvwecÖwe) e„ÿ‡ivcY Kg©m~wP AvR †iveevi (20 AvM÷ 2017) mKv‡j  AbywôZ nq| G Dcj‡ÿ †bvwecÖwe cwiev‡i wkÿK-wkÿv_©x, Kg©KZ©v I Kg©Pvixe„‡›`i AskMÖn‡Y GKwU eY©vX¨ i¨vwj AbywôZ nq|  †bvwecÖwe K…wl wefvM Gi Av‡qvRb K‡i| i¨vwjwU cÖkvmwbK fe‡bi mvg‡b †_‡K ïiæ n‡q wek¦we`¨vj‡qi AwW‡Uvwiqvg msjMœ cÖ‡ek c‡_ e„ÿ‡ivc‡Yi gva¨‡g †kl nq| e„ÿ‡ivcY K‡ib wek¦we`¨vj‡qi gvbbxq DcvPvh© cÖ‡dmi W. Gg Awn`y¾vgvb| Gmgq Dc-DcvPvh© cÖ‡dmi W. †gv. Aveyj †nv‡mb, †iwR÷ªvi cÖ‡dmi †gv. gwgbyj nK, K…wl wefv‡Mi †Pqvig¨vb W. AvwZKzi ingvb fzuTv, cÖ±i gynv¤§` gykwdKzi ingvb, K…wl wefv‡Mi wkÿK W. MvRx †gv. gnwmb I †mvnive †nv‡mb mn Ab¨vb¨ wkÿKe„›` I wkÿv_©xiv Dcw¯’Z wQ‡jb|  

Latest News

Noakhali Science And Technology University, Noakhali-3814, Bangladesh