নোবিপ্রবি উপাচার্যের সাথে সাংবাদিক সমিতির মতবিনিময় সভা


সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদ এবং চার বছরের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. এম. অহিদুজ্জামান এর সাথে এক মতবিনিময় সভায় মিলিত হয় নোবিপ্রবি সাংবাদিক সমিতি (নোবিপ্রবিসাস) ।

৮ মে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় উপাচার্যের দপ্তরে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপাচার্য সম্প্রতি তার বিরুদ্ধে বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদকে অসত্য এবং ভিত্তিহীন বলে দাবি করেন এবং বলেন, ব্যক্তিগত আক্রোশ থেকে কতিপয় ব্যক্তি তার বিরুদ্ধে এমন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এছাড়াও উপাচার্য আরো বলেন, “আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। এসব মিথ্যা, বানোয়াট এবং উদ্দেশ্য প্রণোদিত সংবাদ দিয়ে আমার উন্নয়ন অগ্রযাত্রাকে থামাতে পারবেনা। ইতোপূর্বে আমার বিরুদ্ধে আনিত অভিযোগগুলো মিথ্যা প্রমাণিত হয়েছে। আমি সততা নিষ্ঠার সাথে অতীতেও কাজ করেছি ভবিষ্যতেও করে যাব ইনশাআল্লাহ। মতবিনিময়ের একপর্যায়ে, তার (উপাচার্য) নাম ব্যাবহার করে অন্যকেউ যদি কোন দুর্নিতি বা অনিয়ম করে থাকে, সেক্ষেত্রে কি ব্যাবস্থা গ্রহণ করেবেন? সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে উপাচার্য জানান, “সেরকম কোন কিছুর খোঁজ পাওয়া গেলে, তার বিরুদ্ধে সর্বোচ্চ আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে।

উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান সাংবাদিকদের সামনে চার বছরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান এবং অবকাঠামোগত উন্নয়নের চিত্র তুলে ধরেন। তিনি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ওয়ার্ল্ড ইমার্জিং ইউনিভার্সিটিতে পরিণত হয়েছে বলেও উল্লেখ করেন।