প্রেস বিজ্ঞপ্তি : ঢাবি শিক্ষকের সম্মানহানিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন


                                                                                                                                                               প্রেস বিজ্ঞপ্তি

                                                                                                                               ঢাবি শিক্ষকের সম্মানহানিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন


সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফার্মাসিউটিক্যাল টেকনোলজি ডিপার্টমেন্টের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক আ ব ম ফারুকের নেতৃত্বে পরিচালিত একটি গবেষণার ফলাফলকে কেন্দ্র করে জনপ্রতিনিধি, সরকারী আমলা ও বিভিন্ন কোম্পানীর কর্তাব্যক্তিদের আক্রমণাত্মক বক্তব্য ও আচরণের প্রতিবাদে মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতি। আজ বুধবার (১৭ জুলাই ২০১৯) বিকেলে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্যের সম্মুখে অনুষ্ঠিত মানববন্ধনে নোবিপ্রবির বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ অংশ নেয়। মানববন্ধনে বক্তারা বলেন, ‘নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজ ঢাবির অধ্যাপক আ ব ম ফারুকের গবেষণার ফলাফলকে কেন্দ্র করে উদ্ভূত ঘটনায আমরা দারুণভাবে উদ্বিগ্ন ও ক্ষুব্ধ। আমরা মনে করি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে জনগণের প্রতি আমাদের দায়বদ্ধতা আছে এবং প্যাকেটজাত পাস্তুরিত ও অপাস্তুরিত তরল দুধের উপর গবেষণা ও তার ফল প্রকাশ সেই দায়বদ্ধতার জায়গা থেকে শতভাগ সিদ্ধ। এই গবেষণার ফলাফলে বীতশ্রদ্ধ হয়ে যারা অধ্যাপক আ ব ম ফারুককে নানাভাবে ভয় ভীতি প্রদর্শন করে বিপন্ন করছেন, তারা শুধুমাত্র জনহিতকর একটি কাজেরই বিরোধীতা করছেন না, জ্ঞান-চর্চার মুক্ত পরিবেশও নষ্ট করছেন বলে আমরা মনে করি’।
মাননবন্ধনে বক্তারা আরো বলেন, ‘সরকারের প্রতি আমাদের বিনীত অনুরোধ, যেহেতু এই গবেষণালব্ধ ফলাফল জনস্বাস্থ্যের জন্য খুবই উদ্বেগজনক বার্তা দেয়, অতি দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করুন এবং একই সঙ্গে অধ্যাপক আ ব ম ফারুক যেন কোনক্রমেই কোনরূপ হয়রানির শিকার না হন তা নিশ্চিত করুন’।  


                       স্বাক্ষরিত                                                                                      স্বাক্ষরিত
                ড. গাজী মোঃ মহসিন                                                                           মোঃ নাসির উদ্দিন
      সভাপতি, শিক্ষক সমিতি ২০১৯                                                                    সাধারণ সম্পাদক, শিক্ষক সমিতি ২০১৯                                                                                                                      
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।                                                            নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।