নোবিপ্রবি শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত হলো ‘NSTU SOFTBOX’


নোবিপ্রবি শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত হলো ‘NSTU SOFTBOX’

সাইবার সেন্টার, নোবিপ্রবি (ফেব্রুয়ারি ১৫, ২০২১): নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত সকল শিক্ষার্থী প্রাতিষ্ঠানিক ইমেইল পাচ্ছেন। বিগত কয়েক বছরে শুধুমাত্র মাস্টার্সে অধ্যায়নরত স্বল্পসংখ্যক গবেষক শিক্ষার্থীকে ওয়েবমেইল সার্ভিসের মাধ্যমে ইমেইল সেবা প্রদান করা হতো।

২০২১ সাল থেকে নোবিপ্রবি সাইবার সেন্টার, বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের জন্যে উন্মুক্ত করেছে ‘NSTU SOFTBOX’ নামে একটি কমপ্লিট এডুকেশন প্যাকেজ যা গুগল এর সহায়তায় চালিত হয়। এর আওতায় প্রতি শিক্ষার্থী পাচ্ছেন একটি প্রাতিষ্ঠানিক ইমেইল একাউন্ট, আনলিমিটেড গুগল ড্রাইভ স্টোরেজ, ক্লোজড ক্যাম্পাস গুগল ক্লাসরুমসহ গুগলের অন্যান্য প্রিমিয়াম সুবিধাসমূহ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলম বলেন, একাডেমিয়াতে সুরক্ষিত স্মার্ট কমিউনিকেশন এর অপরিসীম গুরুত্ব রয়েছে। এই প্রোগ্রামটি চালু হওয়ার ফলে নোবিপ্রবির ভিতরে এবং বাইরে যোগাযোগে একটি সহজ, সুরক্ষিত, এবং ভেরিফাইড ইমেইল, ক্লাউড শেয়ারিং, ইন্টারঅ্যাকটিভ অনলাইন ক্লাস ও এ্যাসাইনমেন্ট সাবমিশনের একটি সুন্দর ব্যবস্থার সুযোগ হল। আমি বিশ্বাস করি, এই সুবিধার সুষ্ঠু ব্যবহারে শিক্ষকগণ তাদের ডিজিটাল শিক্ষা প্রদানে আরো বেশি স্বাচ্ছন্দ পাবেন এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের সফলভাবে গড়ে তুলতে অবদান রাখবেন।

-ড. ফাহদ হুসাইন (সহকারী পরিচালক, সাইবার সেন্টার দপ্তর, নোবিপ্রবি)

 

 

 

Attachment Download