নোবিপ্রবিতে পহেলা বৈশাখ ১৪২৯ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা


নোবিপ্রবিতে পহেলা বৈশাখ ১৪২৯ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা

 

বর্ণিল আয়োজনে মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘বাংলা নববর্ষ-১৪২৯’ বরণ করা হয়েছে। দিনের প্রথমভাগে নোবিপ্রবি শিক্ষক -শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের স্বতঃস্ফ‚র্ত অংশগ্রহণে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এতে নোবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম উপস্থিত ছিলেন। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। পুরাতন বছরকে বিদায় ও নতুন বছরকে বরণ করে নিতে নোবিপ্রবিতে বর্ষবরণের এ বর্ণাঢ্য আয়োজন অনুষ্ঠিত হয়।

মঙ্গল শোভাযাত্রা শেষে মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘সবাইকে বাংলা নববর্ষ-১৪২৯ বঙ্গাব্দের আন্তরিক শুভেচ্ছা। বাঙালির জীবনে বাংলা নববর্ষ প্রধানতম একটি  অনুষ্ঠান। বাঙালির চিরায়ত এ উৎসবে পুরাতন বছরের জরা-গøানিকে ভুলে নতুন বছর সবার জীবনে বয়ে আনুক আনন্দের বার্তা। বাঙালির চিরাচরিত সংস্কৃতি-ঐতিহ্য হৃদয়ে ধারণ করে নতুন বছরে সবাইকে নিয়ে সমৃদ্ধির পথে এগিয়ে যাব এই প্রত্যাশা করছি। বাংলা নতুন বছর সকলের জীবনে বয়ে আনুক অনাবিল সুখ, শান্তি আর সমৃদ্ধি, জয় বাংলা-জয় বঙ্গবন্ধু।’

এসময় আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবি’র মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আইআইএসের পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জসীম উদ্দিন, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ প্রমুখ। উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদসমুহের ডিন, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, দপ্তরসমূহের পরিচালক, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।


       রায়হান কায়সার হাশেম
                সহকারী রেজিস্ট্রার
          জনসংযোগ ও প্রকাশনা দপ্তর
  নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়