প্রেস বিজ্ঞপ্তি : নোবিপ্রবিতে ই-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন


প্রেস বিজ্ঞপ্তি : নোবিপ্রবিতে ই-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কর্মকর্তা-কর্মচারীদের সাত দিনব্যাপি ই-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (০৯ জুন ২০২২) নোবিপ্রবির আইকিউএসি সেমিনার কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ।

অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নোবিপ্রবির মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় সচিব ড. ফেরদৌস জামান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের আইএমসিটি বিভাগের পরিচালক জনাব মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া, নোবিপ্রবি আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. মোঃ আরিফুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নোবিপ্রবি রেজিস্ট্রার (অ.দা) ও ই-নথি বাস্তবায়ন বিষয়ক কমিটির আহŸায়ক জনাব মোহাম্মদ জসীম উদ্দিন। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, নোবিপ্রবি আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আনোয়ারুল বাশার।

অনুষ্ঠানের শুরুতে সম্মানিত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ বলেন, ‘ডিজিটাল বাংলাদেশের সুফল ইতোমধ্যে আমারা পেতে শুরু করেছি। প্রতিটি প্রতিষ্ঠানকে ডিজিটাল করতে হবে এবং এর সুফল পেতে আমাদের অবশ্যই ই-নথির ওপর গুরুত্বারোপ করতে হবে। করোনাকালে নোবিপ্রবিতে অনলাইনে ক্লাস ও পরীক্ষা গ্রহণের যে উদ্যোগ আমি তাকে সাধুবাদ জানাই। ই-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সফলতা কামনা করছি এবং উদ্বোধন ঘোষণা করছি।’ অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সবাইকে সততা ও দক্ষতার সাথে কাজ করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কর্মকর্তা-কর্মচারীদের ডিজিটাল প্লাটফর্মে দক্ষতা অর্জন করতে হবে। এই কর্মশালার সফলতা কামনা করছি, জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

প্রসঙ্গত, ই-নথি ব্যবস্থাপনায় দক্ষতা তৈরিতে তিনটি গ্রæপে ভাগ হয়ে কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করবেন। আজ ০৯ জুন থেকে শুরু হয়ে আগামী ১৫ জুন পর্যন্ত উক্ত কর্মশালা অনুষ্ঠিত হবে।

 


     রায়হান কায়সার হাশেম
        সহকারী রেজিস্ট্রার
    জনসংযোগ ও প্রকাশনা দপ্তর
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।